প্রচ্ছদ বাংলাদেশ বিএনপি নেতা বুলুসহ ১৬ জনের বিরুদ্ধে পরোয়ানা

বিএনপি নেতা বুলুসহ ১৬ জনের বিরুদ্ধে পরোয়ানা

0
অনলাইন ডেক্স: মিরপুর মডেল থানার বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য বরকতউল্লাহ বুলসহ ১৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।
সোমবার ঢাকার ১ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. কামরুল হোসেন মোল্লা মামলার অভিযোগ আমলে নিয়ে এ পরোয়ানা জানি করেন। আগামী ২ ফেব্রুয়ারি পলাতকদের বিরুদ্ধে পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেন।
গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া অন্যদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন— সাবেক ছাত্রদল সভাপতি আজিজুল বারী হেলাল ও চেয়ারপারসনের রাজনৈতিক উপদেষ্টা মারুফ কামাল খান, বিএনপি নেতা সাইফুল ইসলাম নিরব ও মীর সরাফত আলী সপুপ্রমুখ।
চার্জশিটভুক্ত উল্লেখযোগ্য অন্য আসামিদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানসহ ১৮ জন জামিনে আছেন। দুই আসামি কারাগারে।
আদালতের রাষ্ট্রপক্ষের কৌশুলী তাপস কুমার পাল জানান, অভিযোগ আমলে নেয়ার ধার্য তারিখে আসামিরা আদালতে হাজির না থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।
চলতি বছরের ৭ আগস্ট মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক আরিফুর রহমান বিষ্ফোরক আইনে ৩৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।
চার্জশিটে বলা হয়, গত বছরের ১৮ মার্চ মিরপুর সেনপাড়া পর্বতা সমাজ কল্যাণ সমিতির কার্যালয়ের উত্তর দিকে যাত্রীবাহী একটি বাস ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। ঘটনাস্থল থেকে মানিক হোসেন নামে এক বিএনপিকর্মীকে একটি হাতবোমা ও তিনটি পেট্রোল বোমাসহ গ্রেফতার করা হয়।
এ ঘটনায় গত বছরের ১৯ মার্চ এএসআই খন্দকার রাজিব আহম্মেদ বাদী হয়ে মিরপুর থানায় বিষ্ফোরক আইনে মামলা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here