প্রচ্ছদ বাংলাদেশ সরকার ফ্যাসিস্ট বাহিনী দিয়ে বিএনপি ধ্বংস করতে চায় : মির্জা ফখরুল

সরকার ফ্যাসিস্ট বাহিনী দিয়ে বিএনপি ধ্বংস করতে চায় : মির্জা ফখরুল

0
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার ফ্যাসিস্ট বাহিনী দিয়ে নির্মম নির্যাতনে বিএনপিকে ধ্বংস করার জন্য কাজ করছে। কিন্তু সেটা কোনোদিনও সম্ভব হবে না। গণতন্ত্র ফিরিয়ে আনতে বিএনপি সময় ও সুযোগ মতো আবারো রাজপথে নামবে।
আজ শনিবার রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সেমিনার কক্ষে ডেমোক্রেসি অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ সংগঠনের উদ্যোগে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি বিশিষ্ট কবি আবদুল হাই শিকদার রচিত ‘জ্যোতির্ময় জিয়া এবং কালো মেঘের দল’ গ্রন্থের চতুর্থ সংস্করণের প্রকাশনা উপলক্ষে আলোচনা সভায় ফখরুল একথা বলেন।
বিএনপি মহাসচিব বলেন, আন্দোলন- একটা বিজ্ঞানের ব্যাপার। বিভিন্ন কৌশলের ব্যাপার। রাজনীতি এক জায়গায় বেঁধে রাখার জিনিস না। এর উত্থান-পতন আছে। কখনো আমার ভালো সময় যাবে। কখনো খারাপ সময় যাবে। আমরা প্রতিবার রাজপথে আসছি। সময়মত-সুযোগমতো আমরা অবশ্যই আবারো রাজপথে আসবো।
ফখরুল বলেন, গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য শহীদ জিয়াউর রহমানের আদর্শ বাস্তবায়নের জন্য জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও আমরা সংগ্রাম করবো, লড়াই করবো। আমরা সেই লড়াইতে সফল হবো, ইনশাল্লাহ।
দলের নেতা-কর্মীদের ওপর সরকারের দমন-পীড়নের কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, আমরা গণতান্ত্রিক শক্তি। আমরা লড়াই করছি একটা ফ্যাসিস্ট শক্তির সাথে। গত কয়েক বছরে আমাদের হাজারের উপরে নেতা-কর্মীকে হত্যা করা হয়েছে। পুলিশ গুলি করে মেরেছে। ৫শ’র উপরে নেতা-কর্মী গুম হয়ে গেছে। হাজার হাজার নেতা-কর্মী পুঙ্গ হয়েছে। স্ক্রাচে ভর করে চলছে অনেকে। কেউ রিকশা চালায়।
তিনি বলেন, এতো কিছুর পরও সরকার বিএনপির একজন নেতা-কর্মীকেও বিচ্যুত করতে পারেনি। এখানেই বিএনপির শক্তি, এখানেই প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শক্তি।
দলের নেতৃত্বে খালেদা জিয়ার সফলতার প্রশংসা করে তিনি বলেন, আমি তাকে অভিবাদন জানাই। বাংলাদেশে কয়জন নেতা আছেন, যারা গণতান্ত্রিক আন্দোলনের জন্য এতো ত্যাগ স্বীকার করেছেন। একজন গৃহবধূ ছিলেন, রাজনীতি জানতেন, তিনি দেশে প্রয়োজনে, জনগণের কথা শুনে রাজনীতিতে এসেছেন। দীর্ঘ নয় বছর বিরোধী দলে থেকে সংগ্রাম করেছেন, রাজপথে সংগ্রাম করেছেন। তিনি ক্ষমতায় বসে কিন্তু সংগ্রাম করেননি। তারপরে তিনি স্বামী হারিয়েছেন, পূত্র হারিয়েছেন, আরেক পূত্র নির্বাসিত। তাকে বাড়ি থেকে উচ্ছেদ করা হয়েছে। এখন প্রতি সাপ্তাহে আদালতে গিয়ে মিথ্যা মামলায় তাকে হাজিরা দিতে হয়।
ফখরুল বলেন, গোটা বাংলাদেশে এখন বিএনপি মানেই হচ্ছে আসামী, বিএনপি মানেই হচ্ছে, কাঠগড়ায় দাঁড়াতে হবে অথবা জেলখানায় থাকতে হবে। বিএনপি মানেই হচ্ছে, তাকে রাতের অন্ধকারে হত্যা করা হবে অথবা এলাকা থেকে পালিয়ে অন্য জায়গায় থাকতে হবে।
তিনি বলেন, বাংলাদেশের মানুষ তাদের যুদ্ধে কখনো পরাজিত হয়নি। আজকের যুদ্ধ হচ্ছে দেশের মানুষের যুদ্ধ, তার অস্তিত্বের যুদ্ধ, তাদের টিকে থাকার যুদ্ধ। এই যুদ্ধে আমরা সফল হবো।
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবন-আর্দশ নেতা-কর্মীদের অনুসরণ করার পরামর্শ দেন বিএনপি মহাসচিব।
সংগঠনের সভাপতি আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে ও মহাসচিব জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ, অধ্যাপক মাহবুবউল্লাহ, গণস্বাস্থ্য সংস্থার প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক মাহফুজউল্লাহ, ডক্টরস অ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল লতিফ মাসুম, গ্রন্থের লেখক কবি আবদুল হাই শিকদার, জাসাস সভাপতি এম এ মালেক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here