প্রচ্ছদ তথ্য-প্রযুক্তি সহকর্মীদের ‘কানেক্টেড’ রাখবে মাইক্রোসফটের চ্যাটিং অ্যাপ ‘টিমস’

সহকর্মীদের ‘কানেক্টেড’ রাখবে মাইক্রোসফটের চ্যাটিং অ্যাপ ‘টিমস’

0
অনলাইন ডেস্ক: সহকর্মীদের সঙ্গে সবসময় ‘কানেক্টেড’ থাকতে পারলে ‘দারুন’ কিছু হতে পারে, এই ভাবনাকে সামনে রেখে বিশেষ মেসেজিং অ্যাপ ‘টিমস’ আনছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট।
আগামী বছরের শুরুর দিকে থেকেই এই অ্যাপ সবার জন্য উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে বিল গেটসের প্রতিষ্ঠান।
ইতোমধ্যে ‘ওয়ার্কপ্লেস’ নামের একই ধরনের একটি চ্যাটিং অ্যাপ এনেছে ফেসবুক। এই অবস্থায় টিমস ব্যবহার করে কী লাভ পেতে পারেন আগ্রহীরা? আসলে নতুন এই মেসেজিং অ্যাপে কিন্তু ‘ওয়ার্কপ্লেস’ বা ‘স্ল্যাক’ অ্যাপের মতো যে কেউ সাইন আপ করতে পারবেন না। এটি শুধু সেই সমস্ত বাণিজ্যিক গ্রাহকদের জন্য যারা অফিস ৩৬৫ বিজনেস বা এন্টারপ্রাইজ প্ল্যান ব্যবহার করেন।
বিশ্বের ১৮১টি দেশের জন্য মোট ১৮টি ভাষায় নতুন এই টিমস অ্যাপ নিয়ে আসছে মাইক্রোসফট। আগামী বছরের শুরুর দিকে থেকেই এই অ্যাপ সব জায়গায় পাওয়া যাবে।
কর্মক্ষেত্রে চ্যাটিং অ্যাপের ব্যবসায় ক্রমেই জনপ্রিয়তা বাড়ছে ফেসবুক ‘ওয়ার্কপ্লেস’-এর। প্রতিযোগিতার বাজারে এবার তাই নেমে পড়েছে মাইক্রোসফটও। নতুন এই সফটওয়্যার হচ্ছে ক্লাউডভিত্তিক সফটওয়্যার, যা মাইক্রোসফট অফিস ৩৬৫ সার্ভিসের একটি অংশ।
অফিস ৩৬৫-র মধ্যে ইতোমধ্যেই ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট, শেয়ার পয়েন্ট, ওয়ান নোট, প্ল্যানার, পাওয়ার বিআই এবং ডেল্ভের মতো অফিস অ্যাপ রয়েছে। এর সঙ্গে রয়েছে ইন-বিল্ট স্কাইপও, যার মাধ্যমে আপনি আপনার সহকর্মীদের সঙ্গে সহজে অডিও বা ভিডিও কনফারেন্সে বসতে পারবেন।
টিমস অ্যাপটি ইমোজি, জিআইএস এবং কাস্টম মেমেস-ও সাপোর্ট করবে, যা চ্যাটিংয়ের জন্য বর্তমান সময়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ, দাবি নির্মাতাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here