প্রচ্ছদ আন্তর্জাতিক ইসরাইলি বাহিনীর হামলায় অন্তত ৩৩ ফিলিস্তিনির মৃত্যু

ইসরাইলি বাহিনীর হামলায় অন্তত ৩৩ ফিলিস্তিনির মৃত্যু

0
আন্তজার্তিক ডেক্স: ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলি বাহিনীর আজকের হামলায় অন্তত ৩৩ ফিলিস্তিনি মৃত্যু হয়েছে । টানা সাত দিন ধরে ফিলিস্তিনের গাজায় বিমান ও কামান হামলা চালাচ্ছে দখলদার বাহিনী। তবে এক দিনের হামলায় এত বেশি সংখ্যক মৃত্যু এই প্রথম।
এ নিয়ে গত এক সপ্তাহে গাজা উপত্যকায় ইসরাইলি বিমান, ক্ষেপণাস্ত্র ও কামান হামলায় ১৮০ জনের বেশি ফিলিস্তিনি শাহাদাৎবরণ করেছেন। এর মধ্যে ৫২ শিশু রয়েছে। আহত হয়েছেন এক হাজারের বেশি মানুষ।
অপরপক্ষে পাল্টা জবাবে ইসরাইল অভিমুখে এক হাজারের বেশি ক্ষেপণাস্ত্র ছুড়েছে হামাসসহ ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো। ফিলিস্তিনিদের ক্ষেপণাস্ত্র হামলায় এখন পর্যন্ত ইসরাইলে ১০ জন নিহত হয়েছে বলে দখলদারদের গণমাধ্যমগুলো স্বীকার করেছে।
প্রথমে আল-জাররাহ এলাকার মুসলমানদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান এবং পরবর্তীতে মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান মসজিদুল আকসায় নামাজরত মুসল্লিদের ওপর হামলার জের ধরে ফিলিস্তিনিরা ক্ষুব্ধ হয়ে ওঠে। এরপরই গাজায় শুরু হয় ইসরাইলি জঙ্গিবিমানের তাণ্ডব।
এক সপ্তাহ ধরে চলমান হামলার বিষয়ে রক্তপিপাসু ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, যতক্ষণ প্রয়োজন ততক্ষণ গাজায় হামলা চলবে। এর জবাবে হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, প্রতিরোধ থেকে পিছু হটবে না ফিলিস্তিনিরা। মসজিদুল আকসার ওপর আঘাত কখনোই সহ্য করা হবে না।
সূত্র : পার্সটুডে