প্রচ্ছদ বাংলাদেশ জঙ্গিবিরোধী সচেতনতা তৈরিতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী

জঙ্গিবিরোধী সচেতনতা তৈরিতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী

0
অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকার সকল শ্রেণি-পেশার মানুষের মধ্যে জঙ্গিবিরোধী সচেতনতা তৈরি করতে সক্ষম হয়েছে। পাশাপাশি জঙ্গিবাদ মোকাবেলায় দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছে।

মঙ্গলবার ঢাকা সেনানিবাসের শেখ হাসিনা অডিটরিয়ামে ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৬ এর সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের দুর্যোগ মোকাবেলায় সশস্ত্র বাহিনীর সদস্যরা সর্বদা তৎপর এবং সবসময় জনগণের পাশে রয়েছে। দেশের মাটিকে অতীতের মত সন্ত্রাস বা বিচ্ছিন্নতাবাদী তৎপরতার জন্য আর কেউ ব্যবহার করতে পারবে না।

মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক শান্তিপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশের মর্যাদা অক্ষুন্ন থাকবে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সন্ত্রাস ও জঙ্গি দমনে সব রকম ব্যবস্থা নেয়া হয়েছে। পাশাপাশি দেশে গড়ে উঠেছে সামাজিক প্রতিরোধ।

শেখ হাসিনা বলেন, একবিংশ শতাব্দীর বহুমুখী চ্যালেঞ্জ মোকাবিলার সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আমাদের সশস্ত্র বাহিনীর আধুনিকায়নের জন্য সময়োচিত সব পদক্ষেপ গ্রহণে সচেষ্ট রয়েছি। সশস্ত্র বাহিনী শুধু বাংলাদেশে না, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনেও কাজ করে যাচ্ছে। ফলে আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন সশস্ত্র বাহিনী একান্তভাবে আমাদের কাম্য।

তিনি বলেন, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যরা যেকোনো দুর্যোগে জনগণের পাশে দাঁড়ান। অবকাঠামো নির্মাণেও তাদের ব্যাপক সাফল্য আছে।

এনডিসি কোর্সে বাংলাদেশ ও ১২টি রাষ্ট্রের ৭৮ জন সামরিক কর্মকর্তা সফলভাবে কোর্স শেষ করেছেন। এর মধ্যে বাংলাদেশের সেনা, নৌ ও বিমান বাহিনীর ৩৫ জন কর্মকর্তা এএফডব্লিউসি কোর্স সমাপ্ত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here