প্রচ্ছদ আন্তর্জাতিক ডোনারদের সঙ্গে বৈঠক- ১০০ কোটি ডলার তহবিল চান হিলারি

ডোনারদের সঙ্গে বৈঠক- ১০০ কোটি ডলার তহবিল চান হিলারি

0
অনলাইন ডেক্স: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী হিসেবে চূড়ান্ত লড়াইয়ের জন্য ১০০ কোটি ডলার তহবিল চেয়েছেন হিলারি ক্লিনটন। এ ব্যাপারে ওয়াশিংটনের নিজ বাসভবনে শুক্রবার ৮০ জন শীর্ষ ডোনারের সঙ্গে বৈঠক করেছেন সাবেক এই ফার্স্ট লেডি।
শনিবার সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, প্রাইমারি জিতে দলীয় মনোনয়ন নিশ্চিত করতে যারা হিলারিকে ৫ লাখ ডলার পর্যন্ত দিয়েছিল শুধু তাদের আমন্ত্রণ জানানো হয়েছে। এবার হোয়াইট হাউস পর্যন্ত যাওয়ার জন্য ১০০ কোটি ডলার তহবিল তোলার ব্যাপারে ডোনারদের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি। এজন্য দলীয় ফান্ডে ১ লাখ ২০ হাজার এবং ব্যক্তিগত ফান্ডেও সমপরিমাণ অর্থ দেয়া যাবে বলে জানানো হয় সবাইকে। ডেমোক্রেট প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন নিশ্চিত করার পর এখন তার তহবিলে ৪ কোটি ২ লাখ ডলার জমা আছে বলে নিশ্চিত করেছেন হিলারি।
ডেনারদের সঙ্গে বৈঠকের আগে নিজের সম্ভাব্য রানিংমেট এলিজাবেথ ওয়ারেনের সঙ্গে দীর্ঘক্ষণ রুদ্ধদ্বার আলোচনা করেন তিনি। এরপর দিনব্যাপী বৈঠক করেন তহবিলের অর্থ সংগ্রাহক এবং দাতাদের সঙ্গে।
ইতিপূর্বে ডেমোক্রেটিক পার্টির সঙ্গে তহবিলবিষয়ক চুক্তি করার জন্য বুধবার প্রাথমিক পেপার ওয়ার্ক সম্পন্ন করেছেন হিলারি। আসন্ন দলীয় কনভেনশন এবং চূড়ান্ত নির্বাচনের জন্য তিনি ‘হিলারি অ্যাকশন ফান্ড’ নামে একটি নির্বাচনী তহবিল গঠনের খসড়াও তৈরি করেছেন।
এ সময় হিলারির নির্বাচনী প্রচারণা টিমের প্রধান জন পডেস্টা এবং তহবিল সংগ্রহ টিমের পরিচালক ডেনিস চ্যাং এ সময় ডোনারদের এগিয়ে আসার জন্য উৎসাহিত করেন। এছাড়াও এ বৈঠকে উপস্থিত ছিলেন হিলারির কমিউনিকেশন ডিরেক্টর জেনিফার পালমিরি, উপদেষ্টা মিনোন মুর, আইনজীবী চার্লি মিলস এবং অন্যান্য ঘনিষ্ঠ কর্মকর্তা।
হিলারিকে টাকা দেন ট্রাম্পের আইনজীবী : হিলারি ক্লিনটনের নির্বাচনী তহবিলে মোটা অংকের টাকা জমা দিয়েছেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী ডেনিয়েল টেট্রোসিল। ‘ট্রাম্প ইউনিভার্সিটি’ কেন্দ্রিক আইনগত ঝামেলা মোকাবেলায় গত বছরের ডিসেম্বরে তাকে আইনজীবী হিসেবে নিয়োগ করেন ট্রাম্প। এর এক মাসে পরেই তিনি হিলারির তহবিলে টাকা জমা দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here