প্রচ্ছদ আন্তর্জাতিক সিরিয়ায় রুশ বিমান হামলা ও গোলা বর্ষণে নিহত ২৬

সিরিয়ায় রুশ বিমান হামলা ও গোলা বর্ষণে নিহত ২৬

0
অনলাইন ডেস্ক: সিরিয়ার পূর্বাঞ্চলীয় বেশ কয়েকটি গ্রাম ও দুটি শরণার্থী শিবিরে রাশিয়ার বিমান হামলা ও গোলা বর্ষণে অন্তত ২৬ বেসামরিক লোক নিহত হয়েছে। দুটি পৃথক শরণার্থী শিবিরে হামলাগুলো চালানো হয়। শনিবার এক পর্যবেক্ষণকারী সংস্থা একথা জানিয়েছে।
ব্রিটেনভিত্তিক পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, এই ঘটনায় নিহতদের মধ্যে নয় শিশু রয়েছে। আলবু কামাল শহরে চলমান সংঘাত সহিংসতা থেকে প্রাণ বাঁচাতে এইসব গ্রাম ও শরণার্থী শিবিরগুলো শরণার্থীরা আশ্রয় নিয়েছে। সিরিয়ার সরকারি বাহিনী ও তাদের মিত্র মিলিশিয়ারা দুইদিন আগে ইসলামিক স্টেটের কাছ থেকে আলবু কামাল শহরটি পুনরুদ্ধার করে। শনিবার জিহাদিরা শহরটি পুনরায় দখল করার চেষ্টা করে।
মানবাধিকার সংস্থাটির প্রধান রামি আব্দেল রহমান বলেন, ‘শুক্রবার রাত থেকে আলবু কামালের পশ্চিমে আল-সুক্কারিয়াহ শরণার্থী শিবিরের কাছে বোমা বর্ষণ করা হচ্ছে। এতে সাত শিশুসহ ১৫ বেসামরিক লোক প্রাণ হারিয়েছেন।’ আলবু কামাল থেকে প্রায় ৫০ কিলোমিটার উত্তর-পশ্চিমে আরেকটি শরণার্থী শিবির ও বেশ কয়েকটি গ্রামে বোমা বর্ষণ করা হয়েছে। এতে দুই শিশুসহ ১১ বেসামরিক লোক প্রাণ হারিয়েছে।
-এএফপি।