প্রচ্ছদ বাংলাদেশ ১৫ মে পর্যন্ত ফ্লাইট বাতিল ঘোষণা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

১৫ মে পর্যন্ত ফ্লাইট বাতিল ঘোষণা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

0
ছবি:সংগৃহীত।
অনলাইন ডেস্ক: সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ১৫ মে পর্যন্ত সব ধরনের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল ঘোষণা করছে।’
সাম্প্রতিক কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় আগামী ৭ মে পর্যন্ত বিভিন্ন দেশের বিমানবন্দরগুলোতে সব ধরনের শিডিউল ফ্লাইট ওঠানামা আগেই বাতিল করেছিল বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।
তবে এ সময়ে ফ্লাইট থাকা যাত্রীদের কী হবে, কিংবা আগে বাতিল হওয়া ফ্লাইটের যাত্রীদের করণীয় বিষয়ে কোনো নির্দেশনা দেয়নি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
দেশের অভ্যন্তরে বাংলাদেশ বিমান ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, রাজশাহী, যশোর, সৈয়দপুর, বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করে। এছাড়া লন্ডন, ম্যানচেস্টার, নেপাল, ব্যাংকক, মালয়েশিয়া, সিঙ্গাপুর, কলকাতা, দিল্লি, জেদ্দা, মদিনা, দাম্মাম, রিয়াদ, আবুধাবি, দোহা, কুয়েত, মাস্কাট ও দুবাইসহ ১৭টি আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে থাকে বাংলাদেশ বিমান।
দেশের বিমানবন্দরগুলো দিয়ে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের বিমান চলাচলে ৭ মে পর্যন্ত নিষেধাজ্ঞা রয়েছে। তবে চীনের ফ্লাইটগুলো এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে। তবে চীনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কোনো ফ্লাইট নেই।