প্রচ্ছদ আন্তর্জাতিক এবার ফ্লিনের বিরুদ্ধে তুরস্কের সঙ্গে অপহরণের ছকের অভিযোগ, ফ্লিনের অস্বীকার

এবার ফ্লিনের বিরুদ্ধে তুরস্কের সঙ্গে অপহরণের ছকের অভিযোগ, ফ্লিনের অস্বীকার

0
অনলাইন ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন ১ কোটি ৫০ লাখ ডলারের বিনিময়ে যুক্তরাষ্ট্রে অবস্থানরত তুরস্কের এক ধর্ম প্রচারককে অপহরণের ছক কষেছিলেন বলে মার্কিন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। তবে ফ্লিনের আইনজীবী রবার্ট কেলনার এই অভিযোগকে সর্বৈব মিথ্যা ও জঘন্য অভিযোগ বলে অভিহিত করেছেন।
এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানরত তুরস্কের ধর্মপ্রচারক ফেতুল্লাহ গুলেনকে অপহরণের ষড়যন্ত্রের কথা প্রথমে জানিয়ে ছিলেন সাবেক সিআইএ পরিচালক জেমস উলসি। তুরস্কের রিসেপ তায়িপ এরদোয়ান সরকার ২০১৬ সালের ব্যর্থ অভ্যুত্থানের জন্য ফেতুল্লাহ গুলেনকে দায়ী করে থাকে। এরদোয়ান যুক্তরাষ্ট্রের প্রতি বার বার আহ্বান জানিয়ে আসছেন, বর্তমানে পেনিসিলভানিয়ায় অবস্থানরত গুলেনকে তুরস্কে প্রত্যর্পণ করতে।
ওয়াল স্ট্রিট জার্নালের এক রিপোর্টে বলা হয়, ফ্লিন গুলেনকে অপহরণ করে তুরস্কের দ্বীপ কারাগারি ইমরাইলে নিয়ে যাওয়ার পরিকল্পনার বিষয়ে তুরস্কের সঙ্গে আলোচনা করেছিলেন। যার জন্য তাকে ১ কোটি ৫০ লাখ ডলার প্রস্তাব দেয়া হয়েছিল তুরস্কের পক্ষ থেকে। সংবাদপত্র জানায়, মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে বিশেষ কাউন্সেল রবার্ট মুয়েলারের তদন্তে বিষয়টা উঠে এসেছে। ঘটনাটি ২০১৬ সালের মধ্য ডিসেম্বরের, ওই সময় ট্রাম্পের ক্ষমতাগ্রহণ দলের সঙ্গে কাজ করছিলেন ফ্লিন।
এদিকে এনবিসি জানিয়েছে, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে ফ্লিন গুলেনকে তুরস্ক ফেরত পাঠানোর চেষ্টা করেছিলেন কি না সেটিও খতিয়ে দেখা হচ্ছে। ফ্লিনের আইনজীবী কেলনার এই সব অভিযোগকে সর্বৈব মিথ্যা আখ্যায়িত করে বলেন, আমরা গণমাধ্যমের গুজব ও অভিযোগের জবাব দেয়া থেকে সবসময় বিরত থেকেছি। কিন্তু আজকের সংবাদচক্রে জেনারেল ফ্লিনের বিরুদ্ধে ঘুষ নেয়া থেকে শুরু করে অপহরণের অভিযোগ আনা হচ্ছে। এই অভিযোগগুলো এতটাই জঘন্য যে আমরা আমাদের স্বাভাবিক নিয়মের ব্যতিক্রম করতে বাধ্য হচ্ছি। এই সব অভিযোগ মিথ্যা।
-বিবিসি।